স্পেসএক্সের প্রতিষ্ঠাতা এলন মাস্কের 50টি সাফল্যের উদ্ধৃতি || Elon musk || Elon musk quotes

স্পেসএক্সের প্রতিষ্ঠাতা এলন মাস্কের 50টি সাফল্যের উদ্ধৃতি || Elon musk || Elon musk quotes

স্পেসএক্সের প্রতিষ্ঠাতা ইলন মাস্কের উদ্ভাবন এবং সাফল্যের উদ্ধৃতিগুলি এলন মাস্কের এই সাফল্যের উদ্ধৃতিগুলির সাথে একজন প্রতিভাবানের মনের ভিতরে উঁকি দিন



কস্তুরী পূর্বে অসম্ভব বলে মনে করা কৃতিত্বগুলি সম্পন্ন করেছেন - আসলে, তিনি যদি তার উপদেষ্টাদের কথা শুনতেন, তবে তিনি কখনই তার সাফল্যের অভিজ্ঞতা পেতেন না। 1971 সালে দক্ষিণ আফ্রিকায় জন্মগ্রহণ করেন, তিনি 12 বছর বয়সে তার প্রথম কম্পিউটার গেম বিক্রি করেন এবং টেসলা মোটরস, পেপ্যাল এবং স্পেসএক্স-এর সহ-প্রতিষ্ঠা করেন।

এলন মাস্ক একজন ঝুঁকি গ্রহণকারী; তিনি একজন উদ্ভাবক এবং বড় স্বপ্ন দেখার সাহস করেন। অধিকন্তু, সেগুলিকে বাস্তবে ঘটানোর ক্ষমতা রয়েছে।

সে এক ধরনের বদমাশ। সে কিভাবে এটা করলো?

আমি অন্যদের অভিজ্ঞতা এবং জ্ঞান থেকে শেখার একটি বিশাল উকিল, এবং এই লোকটি এতটাই অসাধারণ সফল এবং বুদ্ধিমান যে আমরা তার কথা না শুনলে বোকা হব। ইলন মাস্কের এই উদ্ভাবন এবং সাফল্যের উদ্ধৃতিগুলি থেকে আপনি কী শিখতে পারেন তা দেখুন:



1. "যখন কিছু যথেষ্ট গুরুত্বপূর্ণ হয়, তখন আপনি তা করেন যদিও প্রতিকূলতা আপনার পক্ষে না হয়।"


2. "কিছু লোক পরিবর্তন পছন্দ করে না, তবে বিকল্প যদি দুর্যোগ হয় তবে আপনাকে পরিবর্তনকে আলিঙ্গন করতে হবে।"



3. "ব্যর্থতা এখানে একটি বিকল্প। যদি জিনিসগুলি ব্যর্থ না হয়, আপনি যথেষ্ট উদ্ভাবন করছেন না।"


4. "সিইওর অফিসে যাওয়ার পথটি সিএফওর অফিসের মধ্য দিয়ে হওয়া উচিত নয় এবং এটি মার্কেটিং বিভাগের মাধ্যমে হওয়া উচিত নয়। এটি ইঞ্জিনিয়ারিং এবং ডিজাইনের মাধ্যমে হওয়া দরকার।"



5. "অধ্যবসায় খুবই গুরুত্বপূর্ণ। আপনি হাল ছেড়ে দিতে বাধ্য না হলে হাল ছেড়ে দেবেন না।"


6. "আমি মনে করি একটি ফিডব্যাক লুপ থাকা খুবই গুরুত্বপূর্ণ, যেখানে আপনি ক্রমাগত ভাবেন যে আপনি কী করেছেন এবং আপনি কীভাবে এটি আরও ভাল করতে পারেন।"


7. "ঝুঁকি নেওয়ার বিরুদ্ধে একটি অসাধারণ পক্ষপাতিত্ব রয়েছে। প্রত্যেকেই তাদের গাধা-ঢাকনাকে অপ্টিমাইজ করার চেষ্টা করছে।"


8. "যতক্ষণ পর্যন্ত আপনি সেই ঝুড়িতে কী ঘটবে তা নিয়ন্ত্রণ করেন ততক্ষণ পর্যন্ত আপনার ডিমগুলি একটি ঝুড়িতে রাখা ঠিক আছে।"


9. "ব্র্যান্ড শুধুমাত্র একটি উপলব্ধি, এবং উপলব্ধি সময়ের সাথে বাস্তবতার সাথে মিলে যাবে। কখনও কখনও এটি এগিয়ে থাকবে, অন্য সময় এটি পিছনে থাকবে৷ কিন্তু ব্র্যান্ডটি কেবল একটি যৌথ ধারণা যা কিছু পণ্য সম্পর্কে রয়েছে।"


10. "আমি মনে করি না একটি কোম্পানি বিক্রি করার পরিকল্পনা করা একটি ভাল ধারণা।"


11. "একটি জটিল কাজ করার জন্য বিপুল সংখ্যক লোক নিয়োগ করা একটি ভুল। সঠিক উত্তর পাওয়ার ক্ষেত্রে সংখ্যাগুলি কখনই প্রতিভার জন্য ক্ষতিপূরণ দেবে না (দুইজন ব্যক্তি যারা কিছু জানেন না একজনের চেয়ে ভাল নয়) অগ্রগতি মন্থর করে, এবং কাজটিকে অবিশ্বাস্যভাবে ব্যয়বহুল করে তুলবে।"


12. "একটি কোম্পানি একটি পণ্য বা পরিষেবা তৈরি করার জন্য সংগঠিত একটি গোষ্ঠী, এবং এটি শুধুমাত্র তার লোকেদের মতোই ভাল এবং তারা তৈরি করতে কতটা উত্তেজিত। আমি এক টন সুপার-প্রতিভাবান লোককে চিনতে চাই। কোম্পানির মুখ হতে হবে।"


13. "লোকেরা আরও ভাল কাজ করে যখন তারা জানে যে লক্ষ্য কী এবং কেন। এটি গুরুত্বপূর্ণ যে লোকেরা সকালে কাজে আসার জন্য অপেক্ষা করে এবং কাজ উপভোগ করে।"


14. "আপনি যদি সহ-প্রতিষ্ঠাতা বা সিইও হন, তাহলে আপনাকে এমন সব ধরনের কাজ করতে হবে যা আপনি হয়তো করতে চান না... আপনি যদি আপনার কাজগুলো না করেন, তাহলে কোম্পানি সফল হবে না... কোনো কাজ নেই খুব মায়াবী।"


15. "আমি কিছু বলি, এবং তারপর এটি সাধারণত ঘটে। হয়তো সময়সূচীতে নয়, তবে এটি সাধারণত ঘটে।"


16. "আমি মনে করি আপনার কাছে একটি বাধ্যতামূলক পণ্য থাকলে অনেক সম্ভাবনা রয়েছে এবং লোকেরা এর জন্য প্রিমিয়াম দিতে ইচ্ছুক। আমি মনে করি অ্যাপল সেটাই দেখিয়েছে। আপনি অনেক সস্তা সেল ফোন বা ল্যাপটপ কিনতে পারেন, কিন্তু অ্যাপলের পণ্য বিকল্পের তুলনায় অনেক ভালো, এবং লোকেরা সেই প্রিমিয়াম দিতে ইচ্ছুক।"



17. "আমি আমার সময় উচ্চ-ধারণার বিষয়গুলি সম্পর্কে পোন্টিফিকেশনে ব্যয় করি না; আমি আমার সময় প্রকৌশল এবং উত্পাদন সমস্যা সমাধানে ব্যয় করি।"


18. "আমি যে কোম্পানিগুলি তৈরি করি সেগুলিতে আমি সর্বদা আমার নিজের অর্থ বিনিয়োগ করি। আমি কেবল অন্যের অর্থ ব্যবহার করার পুরো জিনিসটিতে বিশ্বাস করি না। আমি মনে করি না যে এটি সঠিক। আমি অন্য লোকেদের বলতে যাচ্ছি না আমি নিজে যদি তা করতে প্রস্তুত না থাকি তাহলে কিছু বিনিয়োগ করুন।"


19. "আমার সবচেয়ে বড় ভুল সম্ভবত কারো প্রতিভার উপর খুব বেশি ওজন করা এবং কারো ব্যক্তিত্ব নয়। আমি মনে করি কারো মন ভালো আছে কিনা সেটা গুরুত্বপূর্ণ।"



20. "আমি কোম্পানি তৈরি করার জন্য কোম্পানি তৈরি করি না, কিন্তু জিনিসগুলি সম্পন্ন করার জন্য।"


21. "আমি প্রক্রিয়ায় বিশ্বাস করি না। আসলে, যখন আমি একজন সম্ভাব্য কর্মচারীর সাক্ষাৎকার নিই এবং সে বলে যে 'এটি সমস্ত প্রক্রিয়ার বিষয়ে', আমি এটিকে একটি খারাপ চিহ্ন হিসাবে দেখি। সমস্যাটি হল অনেক ক্ষেত্রে বড় কোম্পানি, প্রক্রিয়া চিন্তার বিকল্প হয়ে ওঠে। আপনাকে একটি জটিল মেশিনে সামান্য গিয়ারের মতো আচরণ করতে উত্সাহিত করা হয়। সত্যি বলতে, এটি আপনাকে এমন লোকেদের রাখতে দেয় যারা এত স্মার্ট নয়, যারা সৃজনশীল নয়।"


22. "একটি ব্যবসা শুরু করা এবং বেড়ে ওঠার পেছনে মানুষের উদ্ভাবন, চালনা এবং দৃঢ় সংকল্প যতটা তারা বিক্রি করে এমন পণ্য।"



23. "প্রথম ধাপ হল কিছু সম্ভব তা প্রতিষ্ঠিত করা; তারপর সম্ভাবনা দেখা দেবে।"


24. "একটি নতুন প্রযুক্তি ব্যাপক বাজারে সাশ্রয়ী করার জন্য সত্যিই দুটি জিনিস ঘটতে হবে। একটি হল আপনার স্কেল অর্থনীতির প্রয়োজন। অন্যটি হল আপনাকে ডিজাইনের উপর পুনরাবৃত্তি করতে হবে। আপনাকে এর মধ্য দিয়ে যেতে হবে কয়েকটি সংস্করণ।"


25. "প্রতিভা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এটি একটি স্পোর্টস টিমের মতো, যে দলে সেরা ব্যক্তিগত খেলোয়াড় আছে তারা প্রায়শই জিতবে, কিন্তু তারপরে সেই খেলোয়াড়রা কীভাবে একসাথে কাজ করে এবং তারা যে কৌশল প্রয়োগ করে তার একটি গুণক থাকে।"


26. "নরকের মতো কাজ করুন। আমি বলতে চাচ্ছি যে আপনাকে প্রতি সপ্তাহে 80 থেকে 100 ঘন্টা সময় দিতে হবে। [এটি] সাফল্যের সম্ভাবনাকে উন্নত করে। যদি অন্য লোকেরা 40 ঘন্টা কাজের সপ্তাহে রাখে এবং আপনি 100 ঘন্টা কাজের সপ্তাহে রাখেন , তারপরও যদি আপনি একই জিনিসটি করেন তবে আপনি জানেন যে আপনি চার মাসে অর্জন করতে পারবেন যা অর্জন করতে তাদের এক বছর লাগে।"


27. "আমি আসলে সময় ব্যবস্থাপনার কোন বই পড়িনি।"


28. "আমি এমন জিনিসগুলিতে আগ্রহী যেগুলি বিশ্বকে পরিবর্তন করে বা যেগুলি ভবিষ্যতেকে প্রভাবিত করে এবং বিস্ময়কর, নতুন প্রযুক্তি যেখানে আপনি এটি দেখেন, এবং আপনি এইরকম, 'বাহ, এটি কীভাবে ঘটল? এটি কীভাবে সম্ভব?'"


29. "সত্যিই নেতিবাচক প্রতিক্রিয়ার প্রতি মনোযোগ দিন এবং বিশেষ করে বন্ধুদের কাছ থেকে অনুরোধ করুন। ... খুব কমই কেউ এটি করে, এবং এটি অবিশ্বাস্যভাবে সহায়ক।"


30. "আপনি যদি সকালে উঠে মনে করেন যে ভবিষ্যত আরও ভাল হতে চলেছে, তবে এটি একটি উজ্জ্বল দিন। অন্যথায়, এটি নয়।"



31. "কি উদ্ভাবনী চিন্তাভাবনা ঘটতে পারে?... আমি মনে করি এটি সত্যিই একটি মানসিকতা। আপনাকে সিদ্ধান্ত নিতে হবে।"


32. "মানুষের যা সম্পর্কে তারা অনুরাগী তা অনুসরণ করা উচিত। এটি তাদের অন্য যেকোনো কিছুর চেয়ে বেশি সুখী করবে।"


33. "একজন উদ্যোক্তা হওয়া মানে গ্লাস খাওয়া এবং মৃত্যুর অতল গহ্বরে তাকিয়ে থাকার মত।"


34. "আমি বলব না যে আমার ভয়ের অভাব আছে। আসলে, আমি চাই আমার ভয়ের আবেগ কম হোক কারণ এটি খুবই বিভ্রান্তিকর এবং আমার স্নায়ুতন্ত্রকে ভাজা করে।"


35. "আপনি যদি একটি কোম্পানি তৈরি করার চেষ্টা করছেন, এটি একটি কেক বেক করার মতো। আপনার কাছে সঠিক অনুপাতে সমস্ত উপাদান থাকতে হবে।"


36. "আমি মনে করি ইন্টারনেটের বেশিরভাগ গুরুত্বপূর্ণ জিনিস তৈরি করা হয়েছে। নিশ্চিতভাবে অবিরত উদ্ভাবন থাকবে, তবে ইন্টারনেটের বড় সমস্যাগুলি মূলত সমাধান করা হয়েছে।"


37. "আমি মনে করি আমাদের একটি কর্তব্য আছে চেতনার আলো বজায় রাখা যাতে এটি ভবিষ্যতে অব্যাহত থাকে।"


38. "হেনরি ফোর্ড যখন সস্তা, নির্ভরযোগ্য গাড়ি তৈরি করেছিলেন, তখন লোকেরা বলেছিল, 'নাহ, ঘোড়ার কী সমস্যা?' এটি একটি বিশাল বাজি ছিল যা তিনি তৈরি করেছিলেন এবং এটি কাজ করেছিল।"


39. "যখন কারোর একটি যুগান্তকারী উদ্ভাবন থাকে, এটি খুব কমই একটি ছোট জিনিস। খুব কমই, এটি কি একটি ছোট জিনিস। এটি সাধারণত একটি সম্পূর্ণ জিনিস যা সম্মিলিতভাবে একটি বিশাল উদ্ভাবনের পরিমাণ।"


40. "আপনি ভিন্নভাবে কাজ করা উচিত নয় কারণ তারা ভিন্ন। তাদের হতে হবে... ভালো।"



41. "আপনাকে বলতে হবে, 'আচ্ছা, কেন এটি সফল হয়েছে যেখানে অন্যরা পারেনি?'"


42. "আমি শুধু জিনিষগুলিকে প্রশ্ন করব... এটা আমার বাবা-মাকে বিরক্ত করবে... যে তারা কিছু বললে আমি তাদের বিশ্বাস করব না কারণ আমি তাদের জিজ্ঞাসা করব কেন। এবং তারপরে আমি বিবেচনা করব যে সেই প্রতিক্রিয়া হয়েছে কিনা আমি যা জানতাম তার সব কিছু দিয়েছি।"


43. "আপনি যাদের সাথে কাজ করেন তাদের পছন্দ করা খুবই গুরুত্বপূর্ণ, অন্যথায় আপনার জীবন [এবং] আপনার কাজ বেশ দুর্বিষহ হয়ে উঠবে।"


44. "স্পেসএক্সে আমাদের একটি কঠোর 'নো-অশোলস নীতি' রয়েছে।"


45. "আমি মনে করি ভেঞ্চার ক্যাপিটাল আকৃষ্ট করার সর্বোত্তম উপায় হ'ল চেষ্টা করা এবং এটি যাই হোক না কেন পণ্য বা পরিষেবার একটি প্রদর্শনের সাথে আসা এবং আদর্শভাবে যতদূর সম্ভব তা নিয়ে যাওয়া। শুধু দেখুন আপনি প্রকৃত গ্রাহকদের কাছে এটি বিক্রি করতে পারেন এবং শুরু করতে পারেন কিনা। কিছু গতিবেগ তৈরি করা হচ্ছে। আপনি যতটা এগিয়ে যেতে পারবেন, তহবিল পাওয়ার সম্ভাবনা তত বেশি।"


46. "বিঘ্নিত প্রযুক্তি যেখানে আপনার সত্যিই একটি বড় প্রযুক্তির বিচ্ছিন্নতা আছে... নতুন কোম্পানি থেকে আসে।"


47. "যতটা সম্ভব, এমবিএ নিয়োগ করা এড়িয়ে চলুন। এমবিএ প্রোগ্রামগুলি মানুষকে কীভাবে কোম্পানি তৈরি করতে হয় তা শেখায় না।"



48. "কোন কিছু কাজ করছে না ভেবে নিজেকে প্রতারিত করবেন না, বা আপনি একটি খারাপ সমাধানে স্থির হয়ে যাবেন।"


49. "যদি কিছু ডিজাইন এবং উদ্ভাবন করতে হয়, এবং আপনি কীভাবে নিশ্চিত করবেন যে আপনি যে জিনিসটি তৈরি করেছেন তার মূল্য ইনপুটগুলির মূল্যের চেয়ে বেশি তা খুঁজে বের করতে হবে, তবে এটি সম্ভবত আমার মূল দক্ষতা।"



50. "আমার সবসময়ই আশাবাদ থাকে, কিন্তু আমি বাস্তববাদী। আমি টেসলা বা স্পেসএক্স শুরু করার মতো বড় সাফল্যের প্রত্যাশায় নয়... আমি ভেবেছিলাম যে যাই হোক না কেন তারা যথেষ্ট গুরুত্বপূর্ণ।"

Post a Comment

0 Comments