ভালোবাসার ঐ একাকী জীবন || Heart Touching Bangla Love Story - Banglareallove

ভালোবাসার ঐ একাকী জীবন || Heart Touching Bangla Love Story - Banglareallove

ভালোবাসার ঐ একাকী জীবন || Heart Touching Bangla Love Story 2021 

I am Very Alone 


আলোহা (স্বাগত); আমি তার জীবনে আমার জীবনে একটি সুন্দর অভ্যর্থনা কামনা করেছিলাম!


Girl Sweet Smile 


আমি অনুমান করলাম, তার বয়স ষোলোর কাছাকাছি হবে। সেদিন, সারা রাত আমি টস করে আমার বিছানায় ঘুরলাম। আমার পেটে প্রজাপতি অনুভব করলাম। ওর হাসি আর হাসি আমার মনে ভেসে উঠল[Smile]। আমি তার সাথে কথা বলতে চেয়েছিলাম কিন্তু সাহস সংগ্রহ করতে পারিনি। আমি প্রত্যাখ্যান ভয়! কিছু দিন কেটে গেল এবং আমি তাকে ক্ষুদ্রভাবে পর্যবেক্ষণ করতে থাকলাম। হ্যাঁ, সে তার অসতর্ক হাসি, তার আবেদনময়ী চোখ এবং তার বাম গালে ডিম্পল দিয়ে আমার হৃদয়কে মোহিত করেছিল। যখন সে হাসল তখন তার চোখের ঝাঁকুনি আমার হৃদয়কে গলিয়ে দিল[Heart touching Feel]। আমি কখনই একজন ব্যক্তিকে পর্যবেক্ষণ করিনি, বিশেষ করে একজন মহিলাকে এত ক্ষণস্থায়ীভাবে!


যদিও মাঝে মাঝে আমি তার চাচাতো ভাইয়ের সাথে হালকা আড্ডা দিতাম, তবুও আমি তাদের বাড়িতে তুচ্ছ কারণ, যেমন একটি উচ্চ বিদ্যালয় ব্যাকরণ বই ধার করে তার সাথে কথা বলার চেষ্টা করেছি। আমার একমাত্র উদ্দেশ্য ছিল তার মুখের চাঁদের ঝলক ধরা। একটি সন্ধ্যায় বাস্কেটবল ম্যাচের সময়, আমি বাস্কেটবল কোর্টের পাশ দিয়ে যাচ্ছিলাম। হঠাৎ তার চাচাতো ভাই আমাকে চিৎকার দিলেন। আমি তাকে তার স্পোর্টস গিয়ারে দেখেছি। সাথে সাথে আমি আদালতের কাছে গিয়ে প্রতিবেশীর সাথে কথা বলতে শুরু করলাম। তাদের খেলোয়াড়ের অভাব ছিল এবং তারা জানত আমি হাই স্কুলে বাস্কেটবল খেলোয়াড়। আমার হৃদয়ের হৃদয়ে, আমি আল্লাহ কাছে প্রার্থনা করেছি যে আমি একই দলে অন্তর্ভুক্ত ছিলাম যেখানে সে ছিল। আসল উদ্দেশ্য কখনই উপেক্ষা করা হয় না!


আমি তার দলের একজন ছিলাম। একজন সত্যিকারের ভক্তের আবেদন শোনার জন্য আমি আল্লাহ কে ধন্যবাদ জানাই। আমি কেবল তার দিকে মনোনিবেশ করেছি। আমরা হেরে যাচ্ছিলাম এবং একটি শিশুর মতো সে কাঁদতে চলেছিল। আমি তার কাছে গিয়ে তাকে সান্ত্বনা দিলাম। তখন আমি ভাবলাম, এটা একটা লাফালাফি শুরু করার সময়। আমি দেখতে পাচ্ছিলাম না আমার ভালোবাসায় মন খারাপ[My Lover Mood Off]। আমি আমার দলকে জড়ো করে আমার কৌশল ব্যাখ্যা করেছি। আমরা একটি  গঠন এবং তিনি আমার পাশে ছিল, আমার ডান দিকে। কোন ভুল উদ্দেশ্য ছাড়াই, আমি আলতো করে তার কাঁধে আমার হাত রাখলাম, তাই সবাই, তাদের পাশে একে অপরের চারপাশে তাদের অস্ত্র রেখেছিল। আমরা ন্যায়সঙ্গতভাবে খেলেছি এবং স্কোর সমান করে দিয়েছি। গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হল এবং শীতল বাতাস বইল। আমরা ভিজে গেলাম। আমরা খেলা চালিয়ে গেলাম।


এরপরে, কিছুক্ষণের মধ্যেই ভারী বর্ষণ হয়েছিল। এটা আমার জন্য আনন্দের বৃষ্টি ছিল, আমি ভেবেছিলাম। আমি একই আকাশের নিচে ছিলাম, একই বাতাস এবং তার মতো একই বৃষ্টি উপভোগ করছি। সবাই আমাকে আশা করে একটি গাছের নিচে আশ্রয় নিয়েছে। আমি একা বৃষ্টি উপভোগ করছিলাম কিন্তু সে আমার হৃদয়ে। হঠাৎ আমার পিঠে একটা থাপ্পর পেলাম। আমি পিছনে ফিরে দেখলাম এটি আমার 'সৌন্দর্যের প্যারাগন', আমার ভালবাসা[My Lover]। তিনি আমাকে গাছের নিচে আশ্রয় নেওয়ার আহ্বান জানান। তবুও, তার স্পর্শ আমাকে পাগল করে তোলে। আমি তার নরম হাত অনুভব করলাম। তিনিও ভিজছিলেন এবং চেয়েছিলেন আমরা দুজনেই উন্মুক্ত আদালত থেকে বেরিয়ে আসি। তারপর সে আমাকে আমার কব্জি দিয়ে ধরল। আমি একটি ঘুড়ির মত অনুভব করলাম, যার নিয়ন্ত্রণ ছিল একটি মার্জিত সৌন্দর্যের হাতে। শেষ পর্যন্ত, আমরা আশ্রয়ের জন্য গাছের কাছে পৌঁছে গেলাম। বৃষ্টি কমল। আমি কামনা করতাম এটা অব্যাহত থাকুক যাতে আমি গাছের নিচে তার পাশে দাঁড়িয়ে থাকতে পারি। সারা রাত আমি আমার কব্জি ধরেছিলাম, যা সে আলতো করে ধরে রেখেছিল।


আমি স্কুলে কোন বোকা ছিলাম না। এখন আমি ভেবেছিলাম আমার পড়াশোনা পিছনের আসন নিয়েছে। সারাদিন আমি তার চিন্তায় মগ্ন ছিলাম। আমার মা আমাকে কিছু দুধ আনতে বললেন। আমি ভাবলাম, যদি আমি আবার তাকে দেখতে পেতাম! আমি যখন আমার প্রতিবেশীর বাড়ির পাশ দিয়ে যাচ্ছিলাম, আমি তার এক ঝলক দেখতে পেলাম। তিনি বাগানে সূর্যমুখী গাছগুলিতে জল দিচ্ছিলেন। 


আমি কিছুক্ষণের জন্য থেমে গেলাম যে সে আমাকে লক্ষ্য করবে। গৌরব আমার হোক! সে পানির পাইপ ফেলে দিয়ে আমি যেখানে দাঁড়িয়ে ছিলাম সেই বেড়ার দিকে এগিয়ে গেলাম। তিনি আমাকে একটি শুভ সকাল কামনা করেছেন। আমি জানতাম ওর ইচ্ছা আমার পুরো দিনটা কাটাবে। তিনি জিজ্ঞাসা করলেন আমি কোথায় যাচ্ছি। আমি তাকে আমার উদ্দেশ্য বললাম।


তিনি আমাকে কিছুক্ষণ অপেক্ষা করার জন্য অনুরোধ করেছিলেন কারণ তারও বাজার থেকে কিছু প্রয়োজনীয়তা ছিল। ওহ, আমি তার সাথে যেতে পেরে কত খুশি হয়েছিলাম! আমরা হাঁটতে লাগলাম বাজারের দিকে। আকাশ মেঘাচ্ছন্ন ছিল এবং আবার সেই একই শীতল বাতাস বইল। কয়েক ধাপ বাজারের দিকে ঢাকা পরেও কেউ বরফ ভাঙেনি। হঠাৎ, আমরা দুজনেই একক শব্দ 'কফি' উচ্চারণ করলাম। আমি ভাবলাম, এটাই আমি জিজ্ঞেস করতে ভাবছিলাম! আমরা সাথে সাথে কফি শপে[Coffee Shop] গেলাম। আমি আমাদের জন্য কফির অর্ডার[Coffee Order] দিলাম। আমি এত উত্তেজিত ছিলাম যে আমি তার কফির পছন্দও জিজ্ঞাসা করিনি। আমি জানতাম এটা আমার মনের কথা বলার সুযোগ ছিল। কফি আসার সাথে সাথে সে বলল এটাও তার সবচেয়ে প্রিয় কফি[My Favourite Coffee ]।

Coffee 


আমি ভেবেছিলাম আমি ষাঁড়ের চোখে আঘাত করেছি! যখন সে তৃতীয় চুমুক [3rd Kiss❤️] খেয়েছিল, আমি তার দিকে তাকালাম। সে শুধু ভ্রু তুলল, যেন প্রশ্ন করছে তুমি কি বলতে চাও? কাপটি তার ঠোঁটকে[Lips❤️] জড়িয়ে ধরে। বৃষ্টি[rain Start ] শুরু হল এবং টিনের ছাদ আমাদের শব্দ বন্ধ করে দিল। সে আমাকে হঠাৎ বলেছিল যে সে আমার জন্য পড়ে গেছে। আমার হৃদয় লাফিয়ে উঠল যখন সে এই শব্দগুলি উচ্চারণ করল। আমার চোখ গুঁড়ি গুঁড়ি হতে চলেছিল কিন্তু একই সাথে আমি হাসতে সাহায্য করতে পারছিলাম না। আমি তার হাত ধরে বললাম[I said holding hands]যে আমি তার জন্য কি অনুভব[what Feel] করেছি। সেদিন আমি তার সাথে আমার বাকি জীবন কাটানোর জন্য সহজ ছিলাম।


আমরা আমাদের জীবনের পরবর্তী পর্বে প্রবেশ করেছি। আমরা পুরুষ এবং স্ত্রী [Start New Life Husband-wife ] হিসাবে উচ্চারিত হয়েছিল। আমাদের সম্পূর্ণ স্পেসিফিকেশনের জন্য আমাদের একে অপরের প্রয়োজন ছিল। বছর গড়িয়েছে এবং আমাদের ভালবাসা আরও[Love Stronger ] শক্তিশালী হয়েছে! তার পক্ষ থেকে মাঝে মাঝে শ্লেষ্মা ছিল। উপরন্তু, একজন ভাল মানুষ হিসাবে, আমি তাকে শান্ত করেছি। প্রতি বার্ষিকীতে [Wedding anniversary]  আমরা আমাদের একত্ব উদযাপন করতে সেই কফি শপে[Same Coffee House ] যেতাম। তিনি আমাকে আমার জীবনের সবচেয়ে সুন্দর এবং মূল্যবান উপহার দিয়েছিলেন, আমার যমজ। এটি একটি নতুন দায়িত্ব ছিল। আমি বুঝতে পারলাম কিভাবে সে আমাদের সংসার চালিয়ে যেতে পরিশ্রম করেছে। আমার বাচ্চারা খুব ম্যানেজ করতে পেরেছিল। বছর কেটে গেছে, এবং তার অগ্রাধিকার আমাদের শিশুদের দিকে স্থানান্তরিত হয়েছে। আমি প্রথমে আর্ষান্বিত ছিলাম কিন্তু ভেবেছিলাম জীবনটা এমনই। আমার সন্তানরা জীবনে ভালভাবে স্থির হয়ে গেছে। আমি আমাদের পরিবারের জন্য তার অবদান এবং ত্যাগের জন্য আমার ভালবাসার জন্য খুশি এবং কৃতজ্ঞ ছিলাম। আমরা আমাদের বাচ্চাদের বন্ধু ছিলাম, তাদের উপর পূর্ণ বিশ্বাস ছিল যে তারা আমাদের সাথে অন্যায় করবে না।

Happy Family


আমি বৃদ্ধ হতে শুরু করেছি। আমি তার ধূসর চুল, তার মুখে বলিরেখা, তার ঝুলে পড়া চামড়া দেখেছি। তিনি একটু বেশি সময় ধরে কাজ করলে তিনি হতাশ হয়েছিলেন। আবার, একদিন, এটি মেঘাচ্ছন্ন ছিল এবং একই রকম হাওয়া বইছিল। আমি আমার সালাদের দিনগুলির জন্য দুঃখ প্রকাশ করেছি। আমি আমার রকিং চেয়ারে বসলাম। আমার ভালোবাসায় রোপিত সূর্যমুখী ফুল আমাকে ঘিরে রেখেছে। হঠাৎ, সে একটি ট্রেতে দুই কাপ নিয়ে আমার দিকে এগিয়ে গেল। এটি ছিল আমাদের প্রিয় এসপ্রেসো কফি। আমার মনে হচ্ছিল তাকে সূর্যমুখী উপহার দেই। আমি একটি ফুল তোলাম, তাকে বসালাম এবং তাকে একটি সূর্যমুখী উপহার দিলাম। আমি তাকে একই কাপ থেকে একটি চুমুক দেওয়ার প্রস্তাব দিয়েছিলাম, যা আমি করেছি। কফির জয়েন্টে প্রথম দিনের মতোই মনে হয়েছিল। তারপর তিনি আমাকে বর্ণনা করলেন যে তিনি আমার জন্য প্রথমে কেমন অনুভব করেছিলেন। আমি অবাক হলাম যে সেও আমার এক ঝলক দেখার জন্য আকুল ছিল; সে আমাকে বলল! 


"যখন আমি আর নেই তখন কেঁদো না, কারণ আমি তোমার চোখের জল মুছতে থাকব না" আমরা একে অপরকে আগে প্রতিশ্রুতি দিয়েছিলাম এবং এখন যে শুধুমাত্র মৃত্যু আমাদের আলাদা করতে পারে!


এই কথা শোনার পর আমি কেঁদেছিলাম। সে আমার চোখের জল মুছে দিল। তিনি বলেছিলেন যে তিনি আমার ভালবাসায় বৃদ্ধি পেয়ে ধন্য। তাই আমি ! আমি ওর কোলে মাথা রাখলাম। তিনি আমার চুল আদর করলেন। গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হল। আমি তাকে জড়িয়ে ধরলাম, অনুরূপ খুশির বৃষ্টিতে তাকে ভিজিয়ে দিলাম। খুশির জলে ভরা কফির কাপ। শীঘ্রই আমাদের শিশুরা আমাদের সাথে যোগ দেয়। কিন্তু এই বয়সে এখন সহজেই ঠান্ডা লেগে যাওয়ার কারণে আমাদের ভিজতে নিষেধ করেছে।


নোয়েল এবং আলোহা, আমার দৃষ্টিতে সর্বকালের সেরা নাম; ক্রিসমাসের প্রাক্কালে আমার জন্ম হওয়ায় আমার নামকরণ করা হয়েছিল


বড়দিনের আগের রাতে, আমি জ্বরে ভুগছিলাম। আমি তার সালাদ দিনের মুখ দেখতে পাচ্ছিলাম, আমরা হাতে হাতে কফি শপের দিকে হাঁটছিলাম।


আকাশ মেঘাচ্ছন্ন ছিল ......... 


তারা আমার প্রাণহীন দেহটাকে কাচ দিয়ে  কফিন গাড়িতে রেখেছিল! কাচের কভারে, এটি এনক্রিপ্ট করা ছিল,


"আজ আমি একা"


হ্যাঁ, আমি এখন একা, আমি তার চোখের জল মুছতে নেই!


Post a Comment

3 Comments